অনুবর্তন আইটি ইনকিউবেশন সেন্টার

আইটি উদ্যোক্তা তৈরির সম্পূর্ন ব্যতিক্রমধর্মী একটি প্রতিষ্ঠান

আমাদের সম্পর্কে কিছু কথা...

সময়টা এখন পরিবর্তনের। বেশ কিছুদিন হল খুব চুপিসারে আমাদের তরুণদের চিন্তার মননে একটা বিরাট পরিবর্তন হয়ে গেছে । তরুণরা এখন আনাচে কানাচে, রাজপথে চুপিসারে বা জোড়গলায় বলতে শুরু করেছে “চাকরি খুঁজব না; চাকরি দেব। ” স্বপ্ন দেখতে এবং দেখাতে শুরু করছে যে বাংলাদেশে গড়ে উঠবে সিলিকন ভ্যালি। একটি গুগোল বা একটি ফেসবুক। আজ না হোক, দশ বছর পরে। শুরু হয়েছে প্রস্তুতি। তারা তৈরি করছে নিজেদেরকে উদ্যোক্তা হিসেবে।

আমাদের দেশের সম্পদ বলতে এই ১৬ কোটি মানুষ। এর মধ্যে ৫৮% জনসংখ্যা কর্মক্ষম যা পৃথিবীর বেশিরভাগ দেশেই বিরল। দেশের অর্থনৈতিক অবস্থা ৩৬০ ডিগ্রি ঘুরে যেতে পারে যদি এই কর্মক্ষম জনসংখ্যাকে যুগোপযোগী দক্ষতা দিয়ে দেশে/বিদেশে কাজে লাগাতে পারি। এই বিশাল কর্মক্ষম জনসংখ্যাকে যুগোপযোগী দক্ষতা দিয়ে জনশক্তিতে রূপান্তরিত করার লক্ষ্যে ২০১৪ সালের জুলাই মাসে অনুবর্তন স্কুল অব আইটি প্রতিষ্ঠা করে দেশের প্রথম আইটি ইনকিউবেশন সেন্টার।

উদ্যোক্তা হতে আগ্রহী কোন ব্যক্তিকে আধুনিক তথ্য প্রযুক্তির বিভিন্ন বিষয় সম্পর্কে প্রয়োজনীয় কর্মমুখী প্রশিক্ষণ, সার্বক্ষনিক কনস্যালট্যান্সি, সাধারন লজিস্টিকস সেবা, যোগাযোগ দক্ষতা বৃদ্ধি, মার্কেটিং ধারনা, আয় বৃদ্ধির কৌশল, বিজনেস ল এবং বিজনেস এ্যাডমিনিসট্রেশন সম্পর্কে সম্যক ধারনা এবং বর্তমানে সবচেয়ে সম্ভাবনাময় ক্ষেত্র আইটি আউটসোর্সিং সম্পর্কে সুস্পষ্ট দিকনির্দেশনা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে একজন সফল উদ্যোক্তা হিসাবে গড়ে তোলাই আমাদের মূল উদ্দেশ্য।

অনুবর্তন আইটি ইনকিউবেশন সেন্টার হল বাংলাদেশে উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে সম্পূর্ন ব্যতিক্রমধর্মী একটি প্রতিষ্ঠান। এখানে আধুনিক তথ্য প্রযুক্তির বিভিন্ন বিষয়ের উপর স্বল্প ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রোগ্রামের আওতায় হাতে কলমে যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে সফল উদ্যোক্তা তৈরিতে সহযোগিতা করা হয়। যদি আমাদের মডেলটি সফলভাবেকাজ করে, তবে বাংলাদেশের প্রতিটি শহর হয়ে উঠবে এক একটি সিলিকন ভ্যালি ইনশাআল্লাহ।

যোগাযোগ

অফিসঃ           ৬১, আহসান আহমেদ রোড (ক্যান্টন চাইনিজ রেস্টুরেন্টের বিপরীতে), খুলনা।
মোবাইলঃ       +৮৮০-১৬৭৫-৭৬৫২৬১,     +৮৮০-১৯৪৪-২৩৪৯৩৫
ইমেইলঃ           info@asitbd.com
ফেসবুকঃ         www.facebook.com/AnubortonSchoolOfIT